Dard Bhari Shayari Bengali Mein

dard-bhari-shayari


আমরা কোনও জটিল সমস্যায় হারিয়ে যাই না ...

হৃদয়ে ব্যথা ছিল কিন্তু আমরা কাঁদিনি ...

আজ কেউ আমাদের জিজ্ঞাসা করে না আমাদের…

আপনি কি কারও জন্য জেগে আছেন..আর কারও জন্য ঘুমাও নি ...



আপনি যখন দেখা করেছেন কোন দিন ছিল ...

আবহাওয়া মনোরম ছিল এবং এটি প্রস্ফুটিত ছিল ...

আজ আপনি বা আবহাওয়া না…

আপনার কী দেখা দরকার ছিল ...

আমরা ইতিমধ্যে ভাল ছিল !!!



তোমার ক্ষেত্রেও এই সায়লা কী…

একটি সুখের পিছনে হাজার গাম লুকিয়ে আছে…।

হাসি এখনও মুখে moves

এবং লোকেরা বলে, আমরা কত ভাগ্যবান…



কারও স্মৃতিতে বারবার কান্না করা ব্যথা কমাবে না…

ভালোবাসা ভাগ্যে লেখা হয়… দুর্ভোগের কারও ধারনা নেই…



আমরা নিজের হৃদয় রাখতে সক্ষম নই,

কোনও হৃদয়ই গর্ব করার যোগ্য নয়,

তাঁর স্মৃতিগুলির ক্ষতটি হৃদয়ে ছিল,

হাসিখুশি করতে তাকে ছাড়েনি।



এই চলমান ব্যথা বন্ধ করবেন না, এটি কারও জন্য অপেক্ষা করার শাস্তি

লোকেরা তাদের অশ্রু বা পাগলতা বলতে কারও প্রেমের চিহ্ন


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


গন্তব্যটি কঠিন ছিল তবে আমরা হারিয়ে যাইনি,

হৃদয়ে ব্যথা ছিল কিন্তু আমরা কাঁদিনি,

আজকে কেউ নেই, আমরা আজ যা কিছু চাই,

কারও জন্য জাগ্রত করুন,

বা কারও জন্য ঘুম হয়নি ...



আমি তোমার ভয়ে বাইরে যাই

আমাকে ভুলতে দাও

সম্ভব হলে কর

দীর্ঘ সময় দোষ দিবেন না



চোখের জল ফেলে আমাকে ছিঁড়ে ফেলো

আমি আপনাকে যখন মনে আছে আমি মনে করি


তোমাকে ভুলে যাওয়ার ভেবেছিলাম কিন্তু

আমি প্রতিবারই আমার সিদ্ধান্ত পরিবর্তন!



মানুষ ভালবাসে,

দারুণ আওয়াজ নিয়ে।

আমরাও করেছি

খুব জোর দিয়ে।

তবে এখন আমরা করব

গৌড় দিয়ে ভেঙে গেছে।

কারণ তিনি গতকাল এটি দেখেছিলেন,

অন্য কারো সাথে.



কেউ ভালবাসার সদা দ্বারা হত্যা,

কেউ ভালবাসার গভীরতায় নিহত হয়েছিল

কেউ প্রেম বাঁচাতে পারেনি

যিনি বেঁচে গেছেন তাকে মেরে নিঃসঙ্গতা



কেউ বলে পাগল কেউ পাগল মনে করে

তবে পৃথিবীর অস্থিরতার মেঘ বিবেচনা করা হয়

আমি কীভাবে তোমার কাছ থেকে দূরে আছি, তুমি আমার থেকে কতটা দূরে

সে আপনার হৃদয় বোঝে বা আমার হৃদয় বোঝে



কান্নার আগে অশ্রু আসে

ঘুমানোর আগে স্বপ্ন ভেঙে যায় ..

লোকে বলে প্রেম ভালোবাসা…

আমার ইচ্ছা যদি এটি অপরাধ হওয়ার আগে কেউ থামিয়ে দিয়েছিল…


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


আজ দিলদার, কাল মানুষ, পরশু,

আবার একবার, তারপরে অপেক্ষা, তারপরে ঝাঁকুনি, তারপরে ফাটল


সমস্ত বর্জ্য অকেজো ...


অবশেষে আরেকটি দেবদাস বিয়ার বারে!



কান্নাকাটি করে অপেক্ষা করুন,

না চেয়ে ভালবাসা

আমরা কেন সেই স্বপ্নগুলি দেখি,

কার বিরতি তাদের প্রত্যাশার অপেক্ষা করছে?



সে অনেক কেঁদেছিল, তবে সে আমার সাথে কাঁদল

যদি কোনও অসহায়ত্ব থাকে তবে হৃদয় ভেঙে চিৎকার করুন

আমার ছবির টুকরোগুলি আমার সামনে তৈরি হয়েছিল

আমি জানতে পেরেছিলাম যে সে আমার পরে কেঁদেছে



আমরা মৃত্যুও বেঁচে থাকব

বাজে যারা শামাকে পোড়ায় তারাও তাদের জ্বালিয়ে দেবে

তোমার ভালবাসার শপথ কর

যেদিন আমরা পৃথিবী থেকে যাই

একবার কাঁদবেন



আমরা লোকটিকে উদযাপন করতে বাইরে গিয়েছিলাম

আমরা তার ইচ্ছার জন্য পাগল হয়ে গেলাম,

যখনই আমি তাকে আমার হৃদয়ের অবস্থা বলতে চাইতাম,

তাই সময় না থাকার অজুহাতে তার ঠোঁট বেরিয়ে এলো



তুমি আমাদের কান্নাকাটি কর, আমরা দুঃখ বোধ করি না,

আপনি আমাদের ভুলে যান, আমাদের কোনও দুঃখ নেই,

যেদিন আমরা আপনাকে ভুলে গেছি,

বুঝতে পারি যে আমরা এই পৃথিবীতে নেই।


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


প্রেমিকদের ভাগ্য খারাপ,

দর্শন বিচ্ছেদ সম্পর্কিত,

আপনি যদি সময় পান তবে প্রেমের বইটি পড়ুন,

প্রতিটি প্রেমের গল্প অসম্পূর্ণ



আমরা তাঁর নাম নিয়ে বেঁচে ছিলাম,

তারা আমাদের সালাম গ্রহণ করে পাস করত,

গতকাল সে ভুলে যেতে ভুলে গেছে

আমরা কীভাবে জিজ্ঞাসা করলাম !!!!

তারা তাদের হাতে একটি পানীয় নিয়ে চলে গেল ...



লোকেরা কেন আমাদের চেষ্টা করে তা জানুন,

এমনকি কয়েক মুহুর্ত পরেও তারা চলে যায়,

যে ব্যক্তি সত্য বলেছে,

সমুদ্রকে ভুলে যাওয়ার পরে মানুষ বৃষ্টি ভুলে যায়।



আমি আশা করি তিনি এই হৃদয়ের আকাঙ্ক্ষা বুঝতে পারতেন,

সুতরাং, আমরা রাগ অনুভব করব না,

তাদের মধ্যে এই অভদ্রতাও আমাদের কাছে গ্রহণযোগ্য ছিল,

শুধু একবার আমরা বুঝতে পারে।



বালির উপর কখনও নাম লিখবেন না,

নাম কখনও বালির উপরে স্থায়ী হয় না,

লোকেরা বলে যে আমরা পাথরের হৃদয়,

তবে পাথরের উপরে লেখা নামগুলি কখনও অদৃশ্য হয় না।



প্রেমে আমি তোমাকে হারিয়ে সবকিছু হারিয়েছি,

আপনাকে আমার বানানোর জন্য বিশ্বের সাথে খুব বেশি লড়াই করেছিলাম,

আজ না হলে আগামীকাল তুমি আমাকে ভুলে যাবে

আপনাকে ভুলে যাওয়ার জন্য আমরা আপনার স্মৃতি পুড়িয়ে দেব।


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


আমি ব্যথা ছাড়াই বিশ্বে বাঁচতে শিখছি,

এই মুহুর্তে আমি দুঃখের দুঃখ পান করতে শিখছি,

আমি তোমাকেও ভুলে যাওয়ার চেষ্টা করব

এই মুহূর্তে আমি আপনার মিথ্যা প্রতিশ্রুতিগুলি ভুলে যেতে শিখছি।



তোমাকে ছেড়ে যাওয়ার দুঃখে আমি প্রতিদিন পান করি,

নাহলে আমি পান করারও পছন্দ করি না,

তোমার সাথে অনেক মুহুর্ত মিস করি,

নাহলে আমি বেঁচে থাকারও শখ করি না।



একদিন যখন আমরা এই পৃথিবী ছেড়ে চলে যাই,

ভুলে যাবেন ভেবে দেখবেন না

একবার শুধু আকাশের দিকে তাকাও,

আমার অশ্রু বৃষ্টি হবে



হাসতে চায় না

কেউ চোখের জল ফেলতে চায় না,

আমি যদি লিখি তবে তোমার স্মৃতিতে কী লিখব

শুধু আপনার কাছে ফিরে আসতে চাই।



প্রেমিকদের বিচ্ছেদ লেখা আছে

সত্যিকারের ভালবাসা থাকলে হৃদয় হারাতে এটি লেখা হয়,

সবকিছু জানার পরেও প্রেম তার প্রেমে পড়ে যায়,

আমি ভুলে গিয়েছিলাম যে কেবল কান্নাকাটি প্রেমে লেখা হয়।



রাত যদি অবিশ্বস্ত হয়ে যায় তবে চাঁদের দোষ কী,

কয়েক মুহুর্ত এবং তারপর রইল,

তাদের কী বলবেন তা সত্য ছিল,

আমাদের ভাগ্যই সম্ভবত আমাদের মধ্যে থেকে বেরিয়ে এসেছিল।


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


চোখ থেকে অশ্রু বের না হলে ব্যথা আরও বেড়ে যায়,

আমি তাঁর সাথে কাটিয়েছি প্রতিটি মুহূর্ত মনে আছে,

তারা এখনও আমাদের ভুলে গেছে,

তবে তবুও তার চেহারা স্বপ্নে দৃশ্যমান।



আমাদেরও মাঝে মাঝে ভালবাসা ছিল,

একটু গুনেনি,

তখন জীবন বদলে গেল

যখন ওহে বলেছিল, আমি ঠাট্টা করছিলাম…

Post a Comment (0)
Previous Post Next Post