Dard Shayari in Bengali 2 Lines

dard-shayari-in-2-lines

Your আপনার ভাগ্য নিয়ে এত গর্ব করবেন না

সময় বদলে যায়,

তিনি একে অপরকে চিরকাল শুনবেন, একা।

Godশ্বর কি কেবল আপনার, আমাদের নয়?


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


প্রিয়জনদের অনুসন্ধান করা আপনার প্রিয়জনের থেকে দূরে,

জীবন খোঁজা জীবন থেকে অনেক দূরে

আমি নিজেকে কখনই বুঝতে পারি নি,

যে আমি জীবন বাঁচি বা জীবিত লাশ… .. !!



আমি বাঁচতে চাই কিন্তু জীবন কোনও গোপন বিষয় নয়,

আমি মরতে চাই তবে মৃত্যু নিকটে আসে না,

আমি এই জীবনের জন্য দু: খিত,

কারণ তার স্মৃতিও গ্রহন করে না।



দুর্ভাগ্য কারণ সমস্যার কারণে, আমি পাইনি ……

আমরা অনুসন্ধান চালিয়েছি কিন্তু একটি জায়গা খুঁজে পাইনি ………… ..

আজকে দেখুন, জীবন চোখের সামনে চলে গেছে ……

এবং সে থামার অজুহাত খুঁজে পেল না ………………………।



আপনি আমাদের ছাড়া অসম্পূর্ণ থেকে যাবে

কখনও কাউকে চেয়েছিলেন, আপনি নিজেই বলতেন,

আমরা কেউ হব না, আপনি নিজেই বলবেন,

আপনি অনেক পাবেন তবে আমাদের মতো কেউ পাগল হবে না।



আমি বাঁচতে চাই কিন্তু জীবন কোনও গোপন বিষয় নয়,

আমি মরতে চাই তবে মৃত্যু নিকটে আসে না,

দুঃখ এই জীবন,

কারণ তার স্মৃতিও গ্রহন করে না।



আমরা ক্ষত নিরাময়ে নিরাময়ের কাছে গেলাম

কসম খেয়ে মলম পাওয়া গেল না, মলমের বদলে আমরা মরে গেলাম!



প্রেমিকরা মারা যায় না, তবে তারা মারা যায়

হিন্দুরা বলেছে তাদের হত্যা কর,

মুসলমানরা তাদের কবর দিতে বলে,

তবে কেন কেউ বলেন না যে এগুলি মেশান ..


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


পাথরের পৃথিবী আবেগ বুঝতে পারে না,

হৃদয়ে কী সে বোঝে না,

এমনকি চাঁদও তারাগুলির মধ্যে রয়েছে

তবে সে রাতে চাঁদের ব্যথা বুঝতে পারে না…



আমি তোমাকে পালাতে দেখলাম,

স্বপ্ন দেখেছি চূর্ণ!

আরে লোকেরা বলে কান্নাকাটি করবেন না

আমরা একাকী হয়ে কাঁদতেও ফুল দেখতে পেলাম!



এটি আপনার বাড়ির সামনে থেকে বেরিয়ে আসছে, এই ভেবে যে আপনাকে দেখা হবে,

আপনার মুখটি উইন্ডো থেকে ঠিক দেখা যাবে না



একদিন আমরাও কাফন coverেকে দেব… ..

এই সম্পর্ক থেকে প্রতিটি সম্পর্ক ছিন্ন হয়ে যাবে ……

যত বেশি তুমি চাও

সবাইকে একদিনের জন্য কাঁদতে দেবে ……



গুলসান যদি জীবনের যাত্রা হয় তবে তার তল কেন উজ্জ্বল?

বিচ্ছেদ মানেই যখন প্রেম, তখন প্রেম অবাক হয় কেন?

যদি মরতে বাঁচতে হয় তবে জীবন কেন আশীর্বাদ?

হৃদয় এমন মনে হয় যা কখনও পাই না

সর্বোপরি, কেন এই হৃদয় এত বোকা?


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


আপনি গোলাপ হলে আমি তা ভেঙে ফেলতাম

আপনি শক্তিশালী হলে আমি উত্তর হত

সবাই জানে আমি মাতাল হই না,

আমি মদ্যপান করতাম তবে আপনি যদি মাতাল হন!



অপেক্ষা এখন হারিয়ে গেছে,

নীরবতা অভ্যাসে পরিণত হয়েছে,

কারও কাছ থেকে কোনও সমস্যা বা অভিযোগ নেই,

যদি ভালবাসা থাকে,

এই লোনারদের যা হয়েছে ..!



আমাদেরও মাঝে মাঝে ভালবাসা ছিল,

একটু গুনেনি,

মন খারাপ

যখন আমি বললাম, আরে, আমি রসিকতা করি ...



এটি দেখে আমরা প্রায়শই উপলব্ধি করি,

কখনও কখনও দাতাও খুব বিশেষ হয়,

এটি আর একটি জিনিস যা আমাদের প্রতি মুহূর্তে থাকে না,

তবে আমাদের প্রায়শই তার দুঃখ থাকে…!


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


যখন loveশ্বর ভালবাসা করতে পারে,

তারপরেও সে অবশ্যই চেষ্টা করেছে ..

আমাদের অবস্থান কী,

চোদা ভালোবাসা

Godশ্বর নিশ্চয়ই আপনাকে কাঁদিয়েছে!



আপনি চাইলেও প্রকাশ করতে পারেননি,

একটি কাটা বয়স কাউকে ভালবাসতে পারে না,

এমনকি যদি আপনি নিজের বিচ্ছেদ চেয়েছিলেন,

এবং আমরা এটি অস্বীকার করতে পারিনি!

শ্রীপুর



মনে আছে আমি কেন কষ্ট পাচ্ছি?

তুমি কখন চলে গেলো .. কেন তোমাকে কাঁদে?

জ্বলন্ত নুনের মতো ব্যথাও রয়েছে।

নিজেকেও চেনেন না, কীভাবে ভুলে যাবেন?



আজ আমরা তাদেরকে অবিশ্বস্ত বলতে এসেছি!

তার চিঠিগুলি জলে ভেসে গেছে।

এগুলি জল থেকে বের করবেন না ...

এজন্য আমরাও জলে আগুন দিয়েছি!



বিশ্বে কাফেরের অভাব নেই, এখন দেখুন সূর্য see

উষা নিয়ে আসে

কিরণের সাথে থাকে

এবং সন্ধ্যা সঙ্গে যায়…।



কেন তোমার মন খারাপ?

তোমার চোখে তৃষ্ণা কেন?

যিনি আপনাকে মাঝখানে রেখে গেছেন,

কেন তার সাথে দেখা করার সুযোগ আছে?

যা জীবনের জন্য ব্যথা দিয়েছে,

কেন আপনার জন্য বিশেষ?


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


তোমার সাথে জীবনটা কত সুন্দর ছিল

এখন জীবন তুমি ছাড়া শুধুই শাস্তি

আপনার সাথে জীবনটা কেমন মজা ছিল

এখন তোমাকে ছাড়া জীবন খুব খারাপ

কখনও কখনও আপনি আমার জীবন ছিল

তাহলে তুমি আমার জীবনকে কেন নষ্ট করেছ?

আমি সবসময় আপনাকে দেখেছি

কেন Godশ্বর আমার জীবন নষ্ট করেছেন



কান্নাকাটি করে অপেক্ষা করুন,

না চেয়ে ভালবাসা

আমরা কেন সেই স্বপ্নগুলি দেখি,

যারা সত্য হয়ে গেলেও ভাঙেন তারা

অপেক্ষা করছি?… ..



আমার চোখে জল আসে

তারপরেও আপনাকে হাসতে হবে

এই ভালবাসা কি, বন্ধুরা?

আপনি যা করেন তা থেকে গোপন রাখতে হবে ...


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


আমি ভাবিনি যে আমরা কার জন্য মরেছি,

একদিন তারা আমাদের থেকে দূরে থাকবে,

আমরাও বাঁচতে চেয়েছিলাম,

তুমি এখন তোমাকে ছাড়া কীভাবে বাঁচবে…



জীবন ভ্রমণের মোহর,

কেউ হারিয়ে গেছে, কেউ আলাদা হয়ে গেছে

যারা দিনের আশীর্বাদ চেয়েছিলেন,

জিজ্ঞাসা না করে সে অন্য কাউকে পেয়েছে।



সময় নূরকে ধ্বংস করে,

ক্ষত ক্ষত ক্ষত,

যে নিজের থেকে দূরে থাকতে চায়,

কিন্তু সময় সবাইকে জোর করে!


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


আমি যারা ভালবাসি তাদের সালাম জানাই

আর যারা বাকি আছে, হুমারা হলেন এই পেঘাম,

"আমাকে কথা দিন, তারপরে নিজেকে আরও ভাল অনুভব করুন,

অন্যথায় forশ্বরের জন্য কারও জীবন ধ্বংস করবেন না "



ফুল ডুবে গেছে সাবনেম,

ক্ষতগুলি মলমে নিমজ্জিত হয়।

আপনি যখন আপনার চিঠির কাছে আসবেন, আমরা আপনার দুঃখে নিমগ্ন।



প্রেমের ফলাফল,

আমরা পৃথিবীতে খারাপ দেখেছি,

কে ওয়াফার দাবি করেছে,

আমরা সেগুলি বিশ্বাসহীনভাবে দেখেছি।


সেই অবিশ্বস্ততা আমাদের ইমতেহে কী নেবে ...

আপনি যদি আমার সান্নিধ্য পান তবে আমি চোখ বন্ধ করব ...

তাকে আমার কবরে প্রদীপ জ্বালাতে দিও না…

সে অপরিণত বন্ধু ... সে তার হাত জ্বালাবে।


দরদ ভরি শায়রি হিন্দি মেইন


ভাঙা কাপে জ্যাম নেই

রোগী প্রেমে স্বাচ্ছন্দ্য বোধ করে না

এই বিশ্বাসঘাতক হৃদয় ভাঙ্গার আগে এই চিন্তাভাবনাটি ঘটত

ভাঙা হৃদয় কারও কাজ করে না …… ..



আমি ওয়াফার শীষমহলে সজ্জিত হয়েছি,

যে হৃদয় আমাকে প্রস্তর বানিয়েছে,

সুখ নেই বলে ভেবে,

আমি নিজেকে দুঃখের আড়ালে লুকিয়ে রেখেছিলাম,

আমি কখনই আলো শেষ করিনি

যদি প্রদীপ নিভে যায় তবে আমি হৃদয় জ্বালাই,

আশ্চর্যজনক বিষয় হ'ল শত্রুটি চালাতে হয়েছিল,

আমি মনে মনে সেই তীরটি খেয়েছি।

Post a Comment (0)
Previous Post Next Post